দগ্ধদের চিকিৎসায় চিকিৎসক-ওষুধ পাঠানো হয়েছে বরিশালে: স্বাস্থ্যমন্ত্রী

0
371

ঝালকাঠির সুগন্ধা নদীতে চলন্ত লঞ্চে আগুনের ঘটনায় দগ্ধদের চিকিৎসা যেন ঠিকমতো হয় সে জন্য বরিশালে চিকিৎসক ও ওষুধ পাঠানো হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে দগ্ধদের দেখতে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে যান স্বাস্থ্যমন্ত্রী। সে সময় সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ঘটনাটি খুবই মর্মান্তিক। ইঞ্জিন রুম থেকে আগুনের সূত্রপাত হয় বলে জেনেছি। সেখানে গ্যাসের সিলিন্ডারও ছিল। অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত ৩৫ জনের মৃত্যুর খবর পেয়েছি। এটি আরও বাড়তে পারে। অগ্নিকাণ্ডে হতাহতদের সবার পরিচয় পাওয়া গেছে।

তিনি আরও বলেন, শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে যাদের আনা হয়েছে তাদের সবার অবস্থা আশঙ্কাজনক।

এ ছাড়াও অগ্নিদগ্ধ আরও ৭৬ জন বরিশালে আছেন, তাদের অবস্থা আশঙ্কাজনক নয় বলেও জানান মন্ত্রী।

মন্ত্রী বলেন, দেশের বিভিন্ন জায়গায় বিভিন্নভাবে গ্যাস, বিদ্যুৎ শর্টসার্কিট, ফ্যাক্টরি এবং পরিবহনে অগ্নিকাণ্ডের ঘটনা বৃদ্ধি পাচ্ছে। এ জন্য গত একনেক সভায় দেশে আরও আটটি বার্ন ইউনিট করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রত্যেক ইউনিটে আইসিইউ থেকে সব সুবিধা থাকবে। প্রত্যেক ইউনিটে ১০০টি আসন থাকবে।

করোনা টিকার বুস্টার ডোজ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে জাহিদ মালেক বলেন, বুস্টার ডোজ চলমান আছে। অ্যাপ চালু হলে টিকাদান কার্যক্রম আরও বেগবান হবে।

বিভিন্ন অনুষ্ঠানে কেউ স্বাস্থ্যবিধি মানছে না উল্লেখ করে এ সময় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান মন্ত্রী।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে