এসএসসি পরীক্ষার্থীরা টিকায় অগ্রাধিকার পাবে: শিক্ষামন্ত্রী

0
347
Spread the love

১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রমে এসএসসি পরীক্ষার্থীদের অগ্রাধিকার দেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেছেন, আগামী ১৪ই নভেম্বর থেকে শুরু হবে এসএসসি ও সমমান পরীক্ষা। তাই প্রথমে পরীক্ষার্থীদের টিকা দেয়া হবে। তবে বিভিন্ন স্কুলের অন্য শ্রেণির শিক্ষার্থীরাও টিকা পাবে। আজ সকালে রাজধানীর মতিঝিলে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে টিকাদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানের বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

দীপু মনি বলেন, করোনা সংক্রমণের বিস্তার রোধে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখতে হয়েছিল। স্কুল-কলেজ যেন দ্রুত খুলে দিতে পারি সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা টিকা দেওয়ার ঘোষণা দিয়েছিলেন। তার কথায়, ‘প্রথমে আমরা বিশ্ববিদ্যালয় পড়ুয়াদের টিকাদান শুরু করি। সেই কার্যক্রম চলমান রয়েছে। এবার ১২-১৭ বছর বয়সীদের টিকার আওতায় নিয়ে আসা হলো।

তিনি বলেন, সব পরীক্ষার্থীকে টিকা দিতে পারবো সেই নিশ্চয়তা আমরা দিতে পারছি না। তবে ইংরেজি মাধ্যম ও মাদ্রাসাসহ সব শিক্ষার্থীকে টিকার আওতায় আনা হবে।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, যাদের আগে দেওয়া দরকার তারা অগ্রাধিকার পাবে। শিক্ষা মন্ত্রণালয়ের তালিকা অনুযায়ী টিকা দেওয়া হচ্ছে। ১৪ নভেম্বরের মধ্যে অনেকেই পেয়ে যাবে। তবে সব পরীক্ষার্থী পাবে কিনা এখনই বলতে পারছি না। রাজধানীর বাইরের শিক্ষার্থীদের টিকা দেয়ার বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমরা বিভিন্ন জেলায় টিকা দেবো। উপজেলা পর্যায়ে এই কার্যক্রম নিয়ে যেতে হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো। এটি একটি চলমান প্রক্রিয়া।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে