লাইভ ওয়ার্কশপ অন ইউরোলজি শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

0
319

আজ ৯ই জানুয়ারি, ২০২২ (রবিবার) সকাল ৮ টায়, জাতীয় ন্যাশনাল ইনস্টিটিউট অব কিডনি ডিজিজেস অ্যান্ড ইউরোলজি (NIKDU) অডিটোরিয়ামে “লাইভ ওয়ার্কশপ অন ইউরোলজি” শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, ডা. মোঃ হাবিবুর রহমান এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উক্ত ইনস্টিটিউটের পরিচালক, অধ্যাপক ডা. মোঃ মিজানুর রহমান । অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উক্ত ইনস্টিটিউটের ইউরোলজি বিভাগের প্রধান, অধ্যাপক ডা. নিতাই পদ বিশ্বাস, ও ইউরোলজি বিভাগের কোর্স কো-অর্ডিনেটর, অধ্যাপক ডা. মোঃ শওকত আলম ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, লাইভ ওয়ার্কশপ কমিটির সদস্য সচিব, ডা. মোঃ শফিউল আলম বাবুল । উক্ত অনুষ্ঠানে বক্তারা যে, বিষয়টি গুরুত্ব সহকারে তুলে ধরেন ইউরোলজি চিকিৎসা বিজ্ঞানের দ্রুত পরিবর্তনশীল ও বিকাশমান একটি শাখা । ইউরোলজি বিভাগ,  ন্যাশনাল ইনস্টিটিউট অব কিডনি ডিজিজেস অ্যান্ড ইউরোলজি, বাংলাদেশে ইউরোলজিক্যাল রোগ সমূহের সময়পযোগী ও আধুনিক চিকিৎসাসেবা প্রদান করে আসছে । বর্তমানে বাংলাদেশে ইউরোলজি বিভাগের চিকিৎসকগণ খুবই দক্ষতার সাথে ল্যাপারোস্কোপি, এন্ডোস্কপি, শিশু ইউরোলজি, রিকন্সট্রাকশন ইউরোলজি, মহিলা ইউরোলজি, ইউরো অনকোলজি, কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারিসহ ইউরোলজির প্রায় সব বিভাগে আধুনিক চিকিৎসা প্রদান করে আসছে ।

এই ধরণের লাইভ ওয়ার্কশপের মূল উদ্দেশ্য হচ্ছে- ন্যাশনাল ইনস্টিটিউট অব কিডনি ডিজিজেস অ্যান্ড ইউরোলজি সহ বাংলাদেশের সকল সরকারি এবং বেসরকারি হাসপাতালের সকলকে ইউরোলজি সার্জারি সম্পর্কে তথ্য প্রদান করা । উক্ত অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় করেছে ইউনিমেড ইউনিহেলথ ফার্মাসিউটিক্যালস ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে