মামলা থেকে অব্যাহতি পেলেন বিএসএমএমইউ’র শিক্ষক-চিকিৎসকরা

0
328

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) প্রশাসনের দায়ের করা মামলা থেকে অব্যাহতি পেয়েছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষক ও চিকিৎসকরা।

মামলাটি নিরপেক্ষভাবে তদন্তে সহযোগিতা করায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদসহ বর্তমান প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন শিক্ষক ও চিকিৎসক সমাজ।

তারা বলেছেন, এ মামলা থেকে শিক্ষক ও চিকিৎসকদের অব্যাহতি দেওয়ার মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয় কলঙ্কমুক্ত হয়েছে।

বুধবার (৯ মার্চ) বিএসএমএমইউ’র জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদারের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ২০১৯ সালে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক নিয়োগে নানা অনিয়মের অভিযোগ ওঠে। শিক্ষক ও চিকিৎসকরা এর প্রতিবাদ করেন। পরে বিশ্ববিদ্যালয়ের তৎকালীন প্রশাসন ১৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৪৮ জনকে আসামি করে মামলা করে। সম্প্রতি মামলা থেকে তাদেরকে অব্যাহতি দেন আদালত।

এদিকে, মামলা থেকে অব্যাহতির নোটিশ পাওয়ার পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের সঙ্গে তার কার্যালয়ে শিক্ষক, চিকিৎসক, বিশ্ববিদ্যালয় শাখা স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) নেতারা সাক্ষাৎ করেন।

এসময় বিএসএমএমইউ’র স্বাচিপের আহ্বায়ক অধ্যাপক ডা. আবু নাসার রিজভী, সদস্যসচিব সহযোগী অধ্যাপক ডা. মো. আরিফুল ইসলাম জোয়ারদার টিটো, বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও সহযোগী অধ্যাপক ডা. সুভাষ কান্তি দে, সহকারী প্রক্টর ও সহযোগী অধ্যাপক ডা. হেলাল উদ্দিন, সহযোগী অধ্যাপক ডা. (আর এস) জেনারেল সার্জারি ডা. বিদ্যুৎ চন্দ্র দেবনাথ প্রমুখ উপস্থিত ছিলেন।

তারা পারস্পারিক সহযোগিতার মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সার্বিক সহায়তার জন্য উপাচার্যকে ধন্যবাদ জানান। এসময় উপাচার্য বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা শিক্ষা, চিকিৎসাসেবা ও গবেষণা কার্যক্রম এগিয়ে নিতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে