অধ্যাপক ডা. এ বি এম আব্দুল্লাহকে আজীবন সম্মাননা

0
143

ইমেরিটাস অধ্যাপক ও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ডা. এ বি এম আব্দুল্লাহকে আজীবন সম্মাননা প্রদান করেছে বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশন (বিপিএমসিএ)।

মঙ্গলবার রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে তাঁকে আজীবন সম্মাননা প্রদান করা হয়। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক তার হাতে সম্মাননা পদক তুলে দেন।

কোভিড মহামারী নিয়ন্ত্রণে ‘সফলতা’ অর্জন, টিকাদানে সফলতা এবং বেসরকারি স্বাস্থ্যখাতকে সম্পৃক্ত করতে ভূমিকার জন্য স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেককেও সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের (বিপিএমসিএ) সভাপতি এম এ মুবিন খান।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর স্বাস্থ্যবিষয়ক সাবেক উপদেষ্টা বাংলাদেশ রিসার্চ কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আজিজুর রহমান, জাতীয় অধ্যাপক ডা. শাহলা খাতুন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. শারিফুদ্দিন আহমেদ, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. মো. টিটো মিয়া এবং স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. মো. জামাল উদ্দিনসহ অনেকেই।

অনুষ্ঠানে বক্তব্য দেন বিপিএমসিএর সাধারণ সম্পাদক এবং আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের চেয়ারম্যান ড. আনোয়ার হোসেন খানসহ সংগঠনটির সহসভাপতি ও গ্রীন লাইফ মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. মাঈনুল আহসান, সহসভাপতি ও পপুলার মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান, সহসভাপতি ইউনিভার্সেল মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্তী, যুগ্ম সম্পাদক ও রংপুর কমিউনিটি মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক নাজমুল আহসান সরকার, অর্থ সম্পাদক ও তায়রুন্নেছা মেমোরিয়াল মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. হাবিবুল হক প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে