আইভিআইর বোর্ড অব ট্রাস্টির মেম্বার হলেন এহসানুল কবির

0
137

আন্তর্জাতিক ভ্যাকসিন ইনস্টিটিউটের (আইভিআই) বোর্ড অব ট্রাস্টির মেম্বার হিসেবে নির্বাচিত হয়েছেন এসেনসিয়াল ড্রাগসের ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ডা. এহসানুল কবির জগলুল।
মঙ্গলবার গ্লোবাল কাউন্সিলে প্রতিষ্ঠানটির মহাপরিচালক জেরোম এইচ কিম স্বাক্ষরিত এক চিঠিতে এ নিয়োগের তথ্য জানানো হয়। চিঠিতে বলা হয়, তাকে বোর্ড অব ট্রাস্টি হিসেবে নির্বাচিত করা হয়েছে। তিনি বাংলাদেশ সরকার এবং গ্লোবাল কাউন্সিলের প্রতিনিধিত্ব করবেন। খবর বিজ্ঞপ্তির। এ বিষয়ে ডা. জগলুলকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী।
অধ্যাপক ডা. এহসানুল কবির জগলুল সরকারি ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান এসেনসিয়াল ড্রাগসের এমডি ও প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করছেন ২০১৪ সাল থেকে।

তিনি তৃণমূল পর্যায়ে বিনামূল্যে সরকারি ওষুধ পৌঁছে দিতে ওষুধ উৎপাদনের নেতৃত্বের পাশাপাশি সরকারিভাবে ভ্যাকসিন উৎপাদন কার্যল্ডম বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। সম্প্রতি এসেনসিয়াল বায়োটেক ও রিসার্চ সেন্টার নামে এডিবির যৌথ অর্থায়নে ভ্যাকসিনের একটি প্রকল্প পাস হয় একনেকে, যার নেতৃত্বও দিচ্ছেন ডা. জগলুল।
তিনি বাংলাদেশ ডার্মাটোলজি অ্যাসোসিয়েশনের সভাপতি এবং বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) পরিচালনা পরিষদের নির্বাহী সদস্য।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে