করোনাভাইরাস শনাক্তের হার বেড়ে ৮.৬২ শতাংশ

0
193
coronavirus vaccine

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে ২২২ জন শনাক্ত হয়েছে। করোনা ভাইরাসে শনাক্তের হার ৮ দশমিক ৬২ শতাংশ। শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৩ জুলাই ১০ দশমিক ১০ শতাংশ করোনা শনাক্ত হয়েছিল। আগস্টের শুরুর দিকে শনাক্তের হার কমতে শুরু করে। এরপর গত ২ সেপ্টেম্বর ৬ শতাংশের ওপর উঠে আসে শনাক্তের হার। ৫ সেপ্টেম্বর শনাক্তের হার ছিল ৬ দশমিক ৬৮ শতাংশ। এরপর ৮ সেপ্টেম্বর করোনা শনাক্তের হার বেড়ে ৭ শতাংশের ওপর উঠে। ওইদিন শনাক্তের হার ছিল ৭ দশমিক ৪০ শতাংশ। শুক্রবার শনাক্তের হার ছিল ৮.৩৪ শতাংশ। আজ শনিবার তা আরও কিছুটা বাড়ল।

এর আগের ২৪ ঘণ্টায় (শুক্রবার) করোনায় একজন মারা যান। করোনা শনাক্ত হয় ২৭৮ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল ৮ দশমিক ৩৪ শতাংশ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৫৭৪টি নমুনা পরীক্ষা করা হয়। এ সময়ে করোনা আক্রান্ত ২৪৭ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হলেন ১৯ লাখ ৫৮ হাজার ৫৫৪ জন। দেশে এ পর্যন্ত ২০ লাখ ১৪ হাজার ৫৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে এবং তাদের মধ্যে মারা গেছেন ২৯ হাজার ৩৩২ জন।

গত একদিনে যে ২২২ জন রোগী শনাক্তের তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তাদের মধ্যে ১৯৯ জন ঢাকা বিভাগের। একজন যিনি মারা গেছেন তিনি খুলনা বিভাগের বাসিন্দা। তিনি একটি সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এছাড়া দেশের ৫১ জেলায় এই সময়ে নতুন রোগী শনাক্ত হয়নি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে