করোনার টিকার দ্বিতীয় ডোজ শুরু ৮ এপ্রিল

0
755

আগামী ৮ এপ্রিল থেকে করোনাভাইরাস প্রতিরোধী দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হবে। দেশে করোনার সংক্রমণ আবারও বাড়ছে। তবে লকডাউন দেওয়ার ব্যাপারে এখনো সিদ্ধান্ত হয়নি। গতকাল সেন্ট্রাল মেডিকেল স্টোরস ডিপো-সিএমএসডির নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান স্বাস্থ্য সচিব আবদুল মান্নান। তিনি বলেন, ‘এখন পর্যন্ত সর্বোচ্চ পর্যায় থেকে লকডাউনের ব্যাপারে আমাদের কাছে সিদ্ধান্ত আসেনি।’

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (গবেষণা ও পরিকল্পনা)  অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শক্রমে ৮ থেকে ১২ সপ্তাহের ব্যবধানে যেন করোনা টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হয়, সেই পরিকল্পনা নেওয়া হয়েছে। প্রথম ধাপে যাদের টিকা দেওয়া হয়েছে, আগামী ৮ এপ্রিল থেকে পর্যায়ক্রমে তাদের দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হবে। সবার টিকাকার্ডে দেওয়া মোবাইল নম্বরে এসএমএস পাবেন। এ নিয়ে দুশ্চিন্তাগ্রস্ত হওয়ার কিছু নেই।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক অনলাইনে যুক্ত হয়ে বলেন, জনগণ সরকারকে সহযোগিতা না করলে দেশ করোনামুক্ত হবে না। ইদানীং করোনা বেড়ে যাওয়ার একটা প্রবণতা লক্ষ্য করা গেছে। কারণ মানুষ বেড়াতে কক্সবাজার, বান্দরবান যাচ্ছে। বিয়ে, পিকনিক, সামাজিক অনুষ্ঠান চলছে। গত ১৫ দিনে কক্সবাজারে প্রায় ২৫ লাখ মানুষ ভ্রমণের জন্য গেছে। এদের অধিকাংশ স্বাস্থ্যবিধি মানেনি, মাস্ক পরেনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে