করোনায় আরও ৪ জনের মৃত্যু, শনাক্তের হার ৩ শতাংশের নিচে

0
184

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে ১১৫ জন রোগী শনাক্ত হয়েছেন। আগের দিন এই সংখ্যা ছিল ৬৯ জন। ১১৫ জনের মধ্যে রাজধানীতেই ৯০ জন শনাক্ত হয়েছেন। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ২০ লাখ ৩৫ হাজার ১৫২ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ২ দশমিক ৮৪ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ১ দশমিক ৮৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও চার জনের মারা গেছেন। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ২৯ হাজার ৪২৩ জন। গত ২৪ ঘণ্টায় ৩৬১ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৮০ হাজার ৫০৯ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে ৮৮২টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৭৮টি নমুনা সংগ্রহ এবং ৪ হাজার ৫৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৫০ লাখ ৩৬০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক ৮৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ। ২৪ ঘণ্টায় ২ জন পুরুষ এবং ২ জন নারী মারা গেছেন।

দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৭৭৯ জন এবং নারী ১০ হাজার ৬৪৪ জন। নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৯০ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে ৯২ জন রয়েছে, ময়মনসিংহ বিভাগে ১ জন, চট্টগ্রাম বিভাগে ১৪ জন, রাজশাহী বিভাগে ৭ জন, রংপুর বিভাগে শূন্য, খুলনা বিভাগে ১ জন, বরিশাল বিভাগে শূন্য এবং সিলেট বিভাগে শূন্য রোগী শনাক্ত হয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে