করোনায় মৃতের ৭৯ শতাংশই পঞ্চাশোর্ধ্ব

0
681
coronavirus

২৪ ঘণ্টায় শনাক্ত ২২৭৩, মৃত্যু ২০

দেশে করোনাভাইরাস সংক্রমণে গত ২৪ ঘণ্টায় আরও ২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৫৪৪ জনে। মৃতদের মধ্যে ৭৯ দশমিক ১৪ ভাগ মানুষেরই বয়স ছিল ৫০ বছরের বেশি। ষাটোর্ধ্ব ছিলেন ৫৩ দশমিক শূন্য ১ ভাগ। গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২ হাজার ২৭৩ জনের দেহে করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে।

গতকাল স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে দেশে করোনা সংক্রমণের সবশেষ তথ্য তুলে ধরা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৩৭৮টি নমুনা পরীক্ষায় ১৩ দশমিক ৮৮ শতাংশ মানুষের দেহে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত দেশে মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ৪ লাখ ৫৮ হাজার ৭১১ জন। গত এক দিনে সুস্থ হয়ে উঠেছেন ২ হাজার ২২৩ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৭৩ হাজার ৬৭৬ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক ৪৬ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২০ জনের মধ্যে ১৭ জন ছিলেন পুরুষ ও ৩ জন নারী। সবারই মৃত্যু হয়েছে হাসপাতালে। বয়স বিবেচনায় মৃতদের মধ্যে ১০ জন ছিলেন ষাটোর্ধ্ব, ৭ জন পঞ্চাশোর্ধ্ব ও ৩ জনের বয়স ছিল ২১ থেকে ৫০ বছরের মধ্যে। এর মধ্যে ১০ জন ঢাকা, ৩ জন চট্টগ্রাম, ৩ জন বরিশাল, ২ জন খুলনা এবং ১ জন করে রাজশাহী ও রংপুর বিভাগের বাসিন্দা ছিলেন।

অধিকাংশ রোগী বাড়িতে চিকিৎসা নেওয়ায় গতকালও দেশের কভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালগুলোর ১১ হাজার ৪১৮টি সাধারণ শয্যার মধ্যে ৮ হাজার ৫০৪টি শয্যা খালি ছিল। এছাড়া ৫৫৫টি আইসিইউর মধ্যে খালি ছিল ২৫৪টি।

বাংলাদেশে  গত ৮ মার্চ প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয় ও ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে