করোনা কেড়ে নিল ১৫৪ চিকিৎসকের প্রাণ

0
598

করোনা মহামারিতে নিজের জীবনের ঝুঁকি নিয়েই অসুস্থ মানুষের জীবন বাঁচাতে সম্মুখযোদ্ধা হিসেবে মহান দায়িত্ব পালন করে যাচ্ছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। কেউ হাসপাতালে, কেউ চেম্বারে আবার কেউ বা অনলাইনে সেবা দেওয়াসহ বিভিন্ন ভূমিকা রাখছেন। এর মধ্যেই করোনায় আক্রান্ত হয়ে সর্বশেষ দুজনসহ দেশে ১৫৪ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে।

গতকাল বুধবার করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজের সাবেক অধ্যাপক ডা. এ বি এম শামসুল হুদা। তিনি রাজধানীর আইসিডিডিআরবি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। একই দিনে করোনায় মৃত্যু হয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালের যুগ্ম ব্যবস্থাপনা পরিচালক ডা. ফরিদুল আলম রেজার। তিনি চিকিৎসাধীন ছিলেন রাজধানীর এসআইবিএল হাসপাতালে।

করোনায় চিকিৎসকদের মৃত্যুতে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন।

করোনায় আক্রান্ত হয়ে গত বছরের ১৫ এপ্রিল মারা যান সিলেট এমজি ওসমানী মেডিক্যাল কলেজের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিন আহমেদ; তিনিই দেশে প্রথম করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া চিকিৎসক। আর চলতি বছরে করোনার দ্বিতীয় ঢেউয়ে গত ৯ মার্চ থেকে গতকাল পর্যন্ত এক মাস ১৯ দিনে মারা গেছেন ২২ জন চিকিৎসক।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে