টানা ২৭ দিন ৫ শতাংশের নিচে সংক্রমণ হার

0
659

২৪ ঘণ্টায় শনাক্ত ৩২৬, মৃত্যু

দেশে করোনাভাইরাস সংক্রমণ হার টানা ২৭ দিন ৫ শতাংশের নিচে ও টানা ১০ দিন ৩ শতাংশের নিচে রয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও জনস্বাস্থ্যবিদদের মতে, চার সপ্তাহ (২৮ দিন) সংক্রমণ হার ৫ শতাংশের নিচে থাকলে তাকে নিরাপদ সংক্রমণ ধরা যাবে। গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় সংক্রমণ হার ছিল ২ দশমিক ৫৩ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৯০০টি নমুনা পরীক্ষায় ৩২৬ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়েছে। এই সময়ে মারা গেছেন আটজন ও সুস্থ হয়েছেন ৪৬২ জন। এক দিনের ব্যবধানে গত ২৪ ঘণ্টায় পাঁচজন কম মারা গেছেন। গতকাল সকাল ৮টা পর্যন্ত দেশে মোট ৫ লাখ ৪০ হাজার ৫৯২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছেন ৮ হাজার ২৭৪ জন। সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৮৭ হাজার ২২৯ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ১৩ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া আটজনের মধ্যে পাঁচজন ছিলেন পুরুষ ও তিনজন নারী। সবার মৃত্যু হয়েছে হাসপাতালে। বয়স বিবেচনায় মৃতদের মধ্যে চারজন ছিলেন ষাটোর্ধ্ব, দুজন পঞ্চাশোর্ধ্ব, একজন চল্লিশোর্ধ্ব ও একজনের বয়স ছিল ৩১ থেকে ৪০ বছরের মধ্যে। এর মধ্যে পাঁচজন ঢাকা এবং একজন করে রাজশাহী, বরিশাল ও ময়মনসিংহ বিভাগের বাসিন্দা ছিলেন। বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা সংক্রমণ শনাক্তের তথ্য জানানো হয় ও ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে