টানা ৫ম বারের মতো JCI স্বীকৃতি পেল এভারকেয়ার হসপিটাল ঢাকা

0
807

এভারকেয়ার গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান এভারকেয়ার হসপিটাল ঢাকা বাংলাদেশের প্রথম ও একমাত্র জয়েন্ট কমিশন ইন্টারন্যাশনাল (JCI) স্বীকৃত হাসপাতাল। এক বিজ্ঞপ্তিতে জানা গেছে, এখন পর্যন্ত টানা ৫ম বারের মতো তারা এই স্বীকৃতি পেয়েছে। JCI -এর গোল্ড সিল অ্যাপ্রোভাল বিশ্বব্যাপী একটি পরিচিত স্বীকৃতি।

হাসপাতালগুলোর মধ্যে তাদের মান ও খরচের ভারসাম্য ঠিক রাখতে এবং এর উন্নতি ঘটাতে JCI -এর মতো আন্তর্জাতিকভাবে স্বীকৃত সংস্থাগুলোর এমন স্বীকৃতি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখন বিশ্বজুড়ে স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলো এমন স্বীকৃতির দিকে আগের চেয়ে অনেক বেশি অগ্রাধিকার দিচ্ছে।

এভারকেয়ার গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা মাসিমিলিয়ানো কলেল্লা এই স্বীকৃতি সম্পর্কে বলেন, ‘উন্নয়নশীল দেশগুলোতে মানসম্পন্ন স্বাস্থ্যসেবার সমন্বিত সবচেয়ে বড় নেটওয়ার্ক হিসেবে এভারকেয়ার সব সময় তাদের সব হাসপাতালের মাধ্যমে স্বীকৃত সব সুবিধার সাহায্যে সন্তোষজনক স্বাস্থ্যসেবা প্রদান করে আসছে; যার মাধ্যমে এগিয়ে চলেছে এমন গুণগত মানের দিকে, যা সব সময় আন্তর্জাতিক মান রক্ষা করে। আমি গর্বিত যে এভারকেয়ার হসপিটাল ঢাকা স্বাস্থ্যসেবার রূপরেখাই পাল্টে দিচ্ছে এবং বাংলাদেশে স্বাস্থ্যসেবায় মান রক্ষার ক্ষেত্রে একটি অনন্য দৃষ্টান্ত স্থাপন করছে।’

এভারকেয়ার হসপিটাল ঢাকার প্রধান নির্বাহী কর্মকর্তা রত্নদীপ চাসকার বলেন, ‘বাংলাদেশে প্রথম সারির স্বাস্থ্যসেবা প্রদানকারী হিসেবে আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে রোগীর সুরক্ষা ও যত্নের গুণমান রক্ষা। টানা ৫ম বারের মতো এই স্বীকৃতি প্রমাণ করে যে আমরা আমাদের বিশ্বমানের সেবাগুলো দিতে অঙ্গীকারবদ্ধ। রোগীদের জন্য JCI স্বীকৃতির মানে এভারকেয়ার হসপিটাল ঢাকা এমন একটি নিরাপদ পরিবেশ নিশ্চিত করছে, যা তাদের রোগী ও কর্মচারীদের জন্য ঝুঁকি কমিয়ে আনে।’

এভারকেয়ার হসপিটাল ঢাকা প্রথম JCI স্বীকৃতি পায় ২০০৮ সালে এবং আজ পর্যন্ত এটি বাংলাদেশের একমাত্র হাসপাতাল, যা এই আন্তর্জাতিক স্বীকৃত মান ধরে রেখেছে।

এভারকেয়ার গ্রুপের চিফ নার্সিং অফিসার ও হেড অফ কোয়ালিটি সুসান পস বলেন, ‘আমাদের মিশনের মূল হচ্ছে কোয়ালিটি এবং এর পরিপ্রেক্ষিতে প্রতিটি মার্কেটে একটি পরিকল্পনা নিয়ে এগোনো হয়েছে, যেখানে আমরা নিশ্চিত করি ক্রমাগত মানোন্নয়ন।’
এভারকেয়ার গ্রুপ ভারত, পাকিস্তান, বাংলাদেশ, কেনিয়া, নাইজেরিয়াসহ দক্ষিণ এশিয়া এবং আফ্রিকার ক্রমবর্ধমান বাজারে তাদের হাসপাতাল পরিচালনা করছে একটি সমন্বিত স্বাস্থ্যসেবাদানকারী প্ল্যাটফর্ম হিসেবে ।

এভারকেয়ারের পোর্টফোলিওতে রয়েছে বিশ্বজুড়ে ২৯টি হসপিটাল, ১৬টি ক্লিনিক, ৫৭টি ডায়াগনস্টিক সেন্টার ও ২টি নির্মাণাধীন হসপিটাল। বিশ্বের বিভিন্ন দেশে এভারকেয়ার গ্রুপের ১০ হাজার ৩৫০ কর্মী একসঙ্গে কাজ করে স্বাস্থ্যসেবার ক্রমবর্ধমান বাজারে একটি পদ্ধতিগত পরিবর্তন নিয়ে আসছে, নিজেদের পরিচিত করেছে সবচেয়ে বৈচিত্র্যময় হেলথ কেয়ার গ্রুপ হিসেবে গর্বের সঙ্গে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে