টিএমএসএস মেডিকেল কলেজে কৃত্রিম হাত পা সংযোজন সেন্টার উদ্বোধন

0
942
Spread the love

টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতাল ঠেঙ্গামারা বগুড়ায় শনিবার (১০ অক্টোবর) কৃত্রিম হাত,পা সংযোজন সেন্টারের উদ্বোধন করা হয়েছে।

ফিতা কেটে উদ্বোধন করেন বিশিষ্ট সমাজ সেবক শিরিন খান। উদ্বোধনী অনুষ্ঠানের পূর্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন রোটারী ক্লাব অব রমনা ঢাকার পাস্ট প্রেসিডেন্ট রোটারিয়ান আশেকুল ইসলাম, টিএমএসএস এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম,উপ-নির্বাহী পরিচালক ডাঃ মোঃ মতিউর রহমান,স্বাস্থ্য সেক্টরের নির্বাহী উপদেষ্টা অধ্যাপক ডাঃ মওদুদ হোসেন আলমগীর পাভেল,টিএমএসএস এর উপদেষ্টা মোঃ ইজার উদ্দিন প্রমূখ। উপস্থিত ছিলেন সমাজ সেবক ইয়াসমিন ইসলাম,সুমাইয়া ইসলাম,কৃত্রিম হাত,পা সংযোজন সেন্টারের কো-অডিনেটর,সহকারী অধ্যাপক ডাঃ মোঃ শাহারুল ইসলামসহ টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের বিভিন্ন বিভাগের ডাক্তার ও উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ। অতিথিদের সামনে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশেনের মাধ্যমে কৃত্রিম হাত,পা সংযোজন সেন্টারের বিস্তারিত তুলে ধরেন সেন্টার প্রধান মোঃ আতাউর রহমান শফিক। অনুষ্ঠানে বক্তারা বলেন উত্তরবঙ্গে এই প্রথম কৃত্রিম হাত,পা সংযোজন সেন্টার চালু হলো। যার মাধ্যমে দুর্ঘটনায় বা অন্য কোন কারণে হাত,পা হারানো মানুষ খুব অল্প খরচে এখান থেকে কৃত্রিম অঙ্গ সংযোজন করতে পারবে।

উল্লেখ্য রোটারী ক্লাব অব রমনা ও তাদের আন্তর্জাতিক পার্টনার রোটারী ক্লাব অব ইলসান জায়েরো রিপাবলিক কোরিয়ার আর্থিক সহযোগীতায় এই কৃত্রিম অঙ্গ সংযোজন সেন্টার চালু করা হলো। এই সেন্টারে প্রথম দিন সড়ক দূর্ঘটনায় পা হারানো বিজয় রাজ নান্টুর কৃত্রিম পা সংযোজন করা হয়।

সূত্রঃ সংবাদ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে