ডেঙ্গু সংক্রমণে রেকর্ড, একদিনেই হাসপাতালে ভর্তি ৩৬০

0
237
dengue virus

দেশে প্রতিদিনই হচ্ছে ডেঙ্গুতে আক্রান্তের রেকর্ড। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৬০ জন। যা চলতি বছর একদিনে সর্বোচ্চ আক্রান্ত। এসময়ে একজনের মৃত্যু হয়েছে।

রবিবার (১১ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার সকাল ৮টা থেকে রোববার একই সময়ের মধ্যে সারাদেশে নতুন করে ৩৬০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে ২৩৯ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে এবং ঢাকার বাইরে ১২১ জন চিকিৎসা নিচ্ছেন। সেপ্টেম্বর মাসের ১১ দিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫৬৯ জন।

বর্তমানে হাসপাতালে ভর্তি মোট রোগীর সংখ্যা ১ হাজার ২৮ জন। তাদের মধ্যে ঢাকায় চিকিৎসা নিচ্ছেন ৮৯৩ জন এবং ঢাকার বাইরে ২৩৫ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরে ১ জানুয়ারি থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৮ হাজার ৭৫০ জন। এরমধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৭ হাজার ৫৮৯ জন।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে একজনের মৃত্যুর খবর পাওয়া যায়। এ নিয়ে ১ জানুয়ারির থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে মোট মারা গেছেন ৩৩ জন। গত ২১ জুন ডেঙ্গু আক্রান্ত হয়ে বছরের প্রথম কোনো ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া যায়।

এর আগে গতকাল শনিবার ২৯৪ জন আক্রান্ত এবং একজনের মৃত্যু হয়েছিল। এরও আগে গত ৬ সেপ্টেম্বর একদিনে পাঁচজনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছিলেন ২৮৪ জন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে