ঢাকায় প্রতি ১০ জনের ১ জন করোনায় আক্রান্ত হতে পারেন’

0
826

রাজধানী ঢাকা শহরে প্রতি দশজনের একজন ইতিমধ্যে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে থাকতে পারেন বলে জানিয়েছে বিশ্ব ব্যাংক। কর্মকর্তারা সতর্ক করে বলেছেন, ভাইরাসটি খুব তাড়াতাড়ি যাবে না। বৃহস্পতিবার বিশ্বব্যাংকের প্রকাশিত “” বিটেন অর ব্রোকেন? ইনফরম্যালিটি এন্ড কোভিড-১৯” শিরোনামে এক প্রতিবেদনে বলা হয়, ‘কভিড-১৯ রোগ থেকে ইতিমধ্যে যারা সেরে উঠেছেন তাদের ইমিউনিটি খুব একটা দৃঢ় মনে হচ্ছে না। দক্ষিণ এশিয়ায় মহামারী থেকে মুক্তির পথও অনিশ্চিত।’
এছাড়া ওই প্রতিবেদনে আরও জানানো হয় আসন্ন শীতকালে প্রতিদিনের সংক্রমণ এবং মৃত্যু হার বাড়ার মধ্য দিয়ে বাংলাদেশ করোনা ভাইরাস সংক্রমণের দ্বিতীয় দফার সংক্রমণের আশঙ্কা রয়েছে।

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ৪৭৭ জনে। এ ছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ১ হাজার ২৭৮ জনের দেহে। এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলো ৩ লাখ ৭৫ হাজার ৮৭০ জন করোনা রোগী। শুক্রবার (৯ অক্টোবর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এ দিন সুস্থ হয়েছেন ১ হাজার ৫৯৬ জন। মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৮৯ হাজার ৯১২ জন।

সূত্রঃ সময় টিভি

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে