ঢাকা ডেন্টাল কলেজে টিচার্স ডিরেক্টরি উন্মোচন ও নতুন বিডিএস ডাক্তারদের গ্রমিং সেশন অনুষ্ঠিত

0
65

“ঢাকা ডেন্টাল কলেজে টিচার্স ডিরেক্টরি উন্মোচন এবং নতুন বিডিএস ডাক্তারদের গ্রমিং সেশন অনুষ্ঠান”

অধ্যাপক ডাঃ হুমায়ুন কবীর বুলবুলের সভাপতিত্ত্বে ২০ ডিসেম্বর ২০২৩, বুধবার, ঢাকা ডেন্টাল কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হলো টিচার্স ডিরেক্টরির উম্মোচন এবং ফাইনাল বিডিএস পরীক্ষায় উত্তীর্ণ নব্য ডাক্তারদের গ্রুমিং সেশন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে অধ্যক্ষ মহোদয় জানান এবার ঢাকা ইউনির্ভাসিটির অধীনে অনুষ্ঠিত ফাইনাল পেশাগত পরীক্ষায় প্রথম স্থানসহ ১০ জনের ৬ জনই ঢাকা ডেন্টাল কলেজের।
এ সাফল্যে কলেজ কতৃপক্ষ, শিক্ষক ও ছাত্র ছাত্রী সকলেই গৌরববোধ করেছে।
সাফল্যের কারণ হিসেবে অধ্যক্ষ মহোদয় বলেন, আমাদের শিক্ষক বৃন্দের নিরলস পরিশ্রম আর শিক্ষার্থীদের পড়াশোনার উপযোগী ক্যাম্পাস তৈরি হওয়ায় এমন সাফল্য।

তিনি আরো বলেন শিক্ষার্থীদের মধ্যে উৎসাহ প্রদানে ২০১৯ সাল থেকে আমরা ‘প্রিন্সিপাল এওয়ার্ড’ চালু করি।যে সকল শিক্ষার্থী বিভিন্ন বিষয়ে অনার্স মার্ক এবং প্লেস করেছে তাদের এ পুরস্কার প্রদান করা হয়। এতে শিক্ষার্থীদের মধ্যে ভালো ফলাফল করার আগ্রহও সৃষ্টি হয়েছে।

টির্চাস ডিরেক্টরি উন্মোচনে অধ্যাপক ডাঃ হুমায়ুন কবীর বুলবুল বলেন, অনেক দিনের প্রত্যাশায় আমরা এমন একটি মাধ্যম খুঁজছিলাম যার মধ্যে আমাদের সকল শিক্ষকের প্রয়োজনীয় তথ্য থাকে, এক নজরে ঐ শিক্ষক সম্পর্কে একটা ধারণা পাওয়া যায়।
তারই প্রেক্ষিতে আমাদের এই টিচার্স ডিরেক্টরি বইটির আজ উন্মোচন হলো।

টিচার্স ডিরেক্টরি বইটি হাতে পেয়ে সকল শিক্ষকবৃন্দ এর প্রসংশা করেন। বইটির সম্পাদনার দায়িত্ব পালন করেন ঢাকা ডেন্টাল কলেজ শিক্ষক সমিতির মহাসচিব ডা.মোরশেদ আলম তালুকদার। অত্যন্ত নিপুণভাবে কাজটি সম্পন্ন করেছেন তিনি।

গ্রুমিং সেশন পরিচালনা করেন ডা. রাজিবুল হাসান, লেকচারার, অর্থোডন্টিকস এন্ড ডেন্টোফ্রেসিয়াল অর্থোপেডিক্সস। ক্যারিয়ার বিষয়ে অত্যন্ত গুছানো একটি সেশন উপভোগ করেন উপস্থিত সকলেই।

সৌকয্যমন্ডিত ও নান্দনিক এ আয়োজন শিক্ষক,চিকিৎসক ও ছাত্র ছাত্রীদের মধ্যে উৎসাহ উদ্দীপনা সৃষ্টি করেছে, প্রতিনিয়ত এ ধরনের অনুষ্ঠান হওয়ার প্রত্যাশা রাখে সকলেই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে