নিষেধাজ্ঞার শেষ দিন আজ সাকিবের

0
745
shakib al hasan

ছবি: ইন্টারনেট

ঘরের মাঠে টি২০ টুর্নামেন্ট দিয়েই প্রতিযোগিতামূলক ক্রিকেটে প্রত্যাবর্তন হবে সাকিব আল হাসানের

সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার শেষ দিন আজ। আগামীকাল থেকে মুক্ত হচ্ছেন। বুকির সঙ্গে যোগাযোগের তথ্য আইসিসিকে না জানানোর অপরাধে গত বছর দেশসেরা তারকাকে নিষিদ্ধ করেছিল আন্তর্জাতিক ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসি।

প্রথমে সাকিবের নিষেধাজ্ঞা ছিল দুই বছর। কিন্তু আইসিসির দুর্নীতিদমন কমিশনকে সব রকম সহযোগিতা করায় তার শাস্তির মেয়াদ এক বছর কমে যায়। তাই আগামীকাল থেকেই সব ধরনের ক্রিকেটে ফিরতে পাচ্ছেন সাকিব।

সূচি অনুযায়ী বাংলাদেশ দলের এ সময় থাকার কথা ছিল শ্রীলঙ্কা সফরে। সেখানেই দলের সঙ্গে যোগ দিতেন সাকিব। এজন্য বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানে ফিটনেসের জন্য কঠোর অনুশীলনও করেছেন। কিন্তু করোনাভাইরাসের সময় আইসোলেশনের সময় নিয়ে লঙ্কানদের সঙ্গে বনিবনা না হওয়ায় সিরিজটি স্থগিত হয়ে যায়। তারপর সাকিবও তার পরিবারের কাছে আমেরিকায় চলে যান। তবে সেখানেই তিনি কঠোর অনুশীলন করছেন বলে কয়েক আগে জানিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের কোচ রাসেল ডমিঙ্গো।

নভেম্বরের মাঝামাঝি ঘরের মাঠে শুরু হতে যাচ্ছে ৫ দলের টি-২০ টুর্নামেন্ট। এই টুর্নামেন্ট দিয়েই প্রতিযোগিতামূলক ক্রিকেটে সাকিবের প্রত্যাবর্তন হবে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে