নোয়াখালীতে পূর্ণাঙ্গ কিডনি ডায়ালাইসিস কমপ্লেক্স উদ্বোধন

0
662

কিডনি রোগীদের উন্নত চিকিৎসাসেবা নিশ্চিত করতে নোয়াখালীতে দেশের প্রথম পূর্ণাঙ্গ কিডনি ডায়ালাইসিস কমপ্লেক্স চালু করা হয়েছে। ২৫০ শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতাল ভবনে আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের কিডনি বিভাগের তত্ত্বাবধানে এই ডায়ালাইসিস কমপ্লেক্স চালু করা হয়।

গতকাল কমপ্লেক্সটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য একরামুল করিম চৌধুরী এমপি ও সড়ক-সেতু বিভাগের সচিব মোহাম্মদ বেলায়েত হোসেন। অত্যাধুনিক চিকিৎসা সরঞ্জাম সংবলিত এই কমপ্লেক্সে স্বল্পমূল্যে কিডনি রোগীদের পরীক্ষা-নিরীক্ষাসহ উন্নত চিকিৎসা সেবার ব্যবস্থা রয়েছে। প্রতিদিন তিন শিফটে ৮০ জনকে কিডনি ডায়ালাইসিস সেবা দেওয়া যাবে। এ ছাড়া হেপাটাইটিস বি ও সি পজেটিভ রোগীদের আদালাভাবে চিকিৎসার ব্যবস্থা রাখা হয়েছে। এখন থেকে বৃহত্তর নোয়াখালী অঞ্চলের কডনি রোগীদের চিকিৎসার জন্য বাড়তি টাকা ও সময় ব্যয় করে ঢাকা বা চট্টগ্রামে যেতে হবে না।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান, সিভিল সার্জন ডা. মাছুম ইফতেখার, আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের কিডনি বিভাগের প্রধান ডা. ফজলে এলাহী খাঁন, নোয়াখালী সদর উপজেলা চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে