প্রণোদনা পাচ্ছেন আরও ১৩৪ নার্স

0
461

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে জীবনের ঝুঁকি নিয়ে দেশের বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠানে করোনা আক্রান্তদের সেবায় নিয়োজিত ১৩৪ জন নার্স প্রণোদনা পাচ্ছেন। তাদের দুই মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ প্রণোদনা হিসেবে দিচ্ছে নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতর।

অধিদফতরের মহাপরিচালক সিদ্দিকা আক্তার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সোমবার (২৪ মে) এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্ততে বলা হয়, ‘১৩৪ জন নার্সের দুই মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ মন্ত্রণালয় কর্তৃক মঞ্জুরি পূর্বক নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের প্রধান প্রাতিষ্ঠানিক কোডে অন্তর্ভুক্ত করায় তা সরকারি খাত থেকে যথাযথ প্রক্রিয়ায় উত্তোলন পূর্বক পরিশোধের ব্যবস্থা গ্রহণ করা হবে। এ বিষয়ে ০১৭১৮৬১৯৬৭৫ নম্বরে যোগাযোগ করলে প্রণোদনার অর্থ প্রাপ্তির তারিখ বা সময় জানা যাবে।’

আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতর প্রশাসন বিভাগের পরিচালক, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ও অতিরিক্ত সচিবসহ সংশ্লিষ্ট সবার কাছে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, এর আগে এপ্রিল মাসে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবায় নিয়োজিত দেশের ২২টি হাসপাতালে কর্মরত ২ হাজার ৬৭৯ জনকে নার্স দুই মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ (১১ কোটি ৫ লাখ ৫০ হাজার ৩০০ টাকা) প্রণোদনা হিসেবে দেওয়া হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে