বরিশাল মেডিকেলে ফের কর্মবিরতিতে ইন্টার্নরা

0
728
barishal medical

এবার ঘোষণা দিয়ে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছে ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশন। তিন দফা দাবিতে গতকাল দুপুর ২টা থেকে কর্মবিরতি শুরু করেন সংগঠনের নেতা-কর্মীরা। তিনদফা দাবির যৌক্তিক সমাধান না হওয়ায় কর্মবিরতিতে যেতে বাধ্য হয়েছেন বলে উল্লেখ করেছেন হাসপাতালের পরিচালককে দেওয়া স্মারকলিপিতে। তাদের দাবিগুলো হলো- ইন্টার্ন চিকিৎসকদের বিরুদ্ধে ডা. মাসুদ খানের দায়ের করা মামলা প্রত্যাহার ও বিভিন্ন মাধ্যমে হয়রানি বন্ধ , ডা. মাসুদ খানের বিরুদ্ধে আনা অভিযোগের সুষ্ঠু তদন্ত এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে সম্প্রচারিত মানহানিকর বক্তব্যের বিচার করা। এর আগে ডায়াগনস্টিক সেন্টারের কমিশন ভাগাভাগি নিয়ে গত ২০ অক্টোবর কর্মরত অবস্থায় হাসপাতালের মেডিসিন বিভাগের ইউনিট-৪ এর সহকারী রেজিস্ট্রার ডা. মো. মাসুদ খানকে মারধরের অভিযোগ ওঠে ইন্টার্ন চিকিৎসকদের বিরুদ্ধে। এ ঘটনায় ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. সজল পান্ডে  ও সাধারণ সম্পাদক ডা. তরিকুল ইসলামসহ ৮/১০ জনের বিরুদ্ধে পরিচালকের কাছে লিখিত অভিযোগ করেন ডা. মাসুদ। পরদিন ২২ অক্টোবর ইন্টার্ন চিকিৎসকরা ডায়াগনস্টিক সেন্টার থেকে কমিশন আদায়, জ্যেষ্ঠদের ঔদ্ধত্য প্রদর্শন ও নারী সহকর্মীদের সঙ্গে অশালীন আচরণের অভিযোগ তুলে ডা. মাসুদ খানের বিরুদ্ধে পরিচালকের কাছে স্মারকলিপি দেন ইন্টার্নরা।

উভয় পক্ষের অভিযোগ তদন্তের জন্য ওই দিনই তিন সদস্যের কমিটি গঠন করেন হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন।

ওই কমিটির রিপোর্ট দেওয়ার আগেই গত ৩০ অক্টোবর ডা. মাসুদ খান তার উপর হামলার অভিযোগে ইন্টার্ন চিকিৎসক নেতাসহ কয়েকজনের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় মামলা করেন। মামলার আগাম খবর পেয়ে ২৯ অক্টোবর দিবাগত রাত ১২টা ১ মিনিটে ইন্টার্ন চিকিৎসকরা হাসপাতালের জরুরি বিভাগের ফটকে তালা দিয়ে বিক্ষোভ করেছেন। এরই ধারাবাহিকতায় গতকাল ইন্টার্ন চিকিৎসকরা ঘোষণা দিয়ে অনির্দিস্টকালের কর্মবিরতি শুরু করেন।

হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন জানান, দুই পক্ষকে নিয়ে আলোচনা হয়েছিল কিন্তু কোনো পক্ষ তাদের নিজ নিজ অবস্থান থেকে ছাড় দিতে রাজি না হওয়ায় সমঝোতা হয়নি। তারপরও সমস্যা সমাধানে চেষ্টা চালানো হচ্ছে বলে জানান পরিচালক।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে