বিএসএমএমইউয়ে বিশ্ব শ্রবণ দিবস উপলক্ষে সেমিনার

0
143

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ও কক্লিয়ার ইমপ্ল্যান্ট গ্রুপ অব বাংলাদেশ ও ইয়ার ফাউন্ডেশন এর উদ্যোগে শনিবার (৪ মার্চ) উদযাপিত হয়ে গেলো “বিশ্ব শ্রবণ দিবস” উপলক্ষে বিশেষ সেমিনার ও র‌্যালি। এই বছর বিশ্ব শ্রবণ দিবসের মূল প্রতিপাদ্য বিষয়-

“সকলের জন্য কানের ও শোনার যত্ন”।

দিবসটি উপলক্ষে বিএসএমএমইউ এর বটতলা থেকে সকাল ৯.৩০ মিনিটে বিশেষ সচেতনতামূলক র‌্যালি বের করা হয়।
র‌্যালি শেষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিলন অডিটোরিয়ামে কক্লিয়ার ইমপ্ল্যান্ট জনিত সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে সভাপতিত্ব করেন বিএসএমএমইউ এর মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নুরুজ্জামান আহমেদ এমপি, মাননীয় মন্ত্রী, সমাজকল্যাণ মন্ত্রণালয় ।

এছাড়াও বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন।

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, কক্লিয়ার ইমপ্ল্যান্টের মাধ্যমে শ্রবণ ও বাকপ্রতিবন্ধী শিশুরা স্বাভাবিক জীবন ফিরে পাচ্ছে। তাদের জন্য কক্লিয়ার ইমপ্ল্যান্টে বরাদ্দ বাড়ানো হচ্ছে। সেমিনার এ শিশুদের হাতে কক্লিয়ার বরাদ্দপত্র তুলে দেন মন্ত্রী।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক ডা: এ এইচএম জহুরুল হক, কর্মসূচি পরিচালক-কক্লিয়ার ইমপ্ল্যান্ট ইমপ্ল্যান্ট কার্যক্রম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় এবং সেমিনারটি সঞ্চালনা করেন অধ্যাপক ডা: মনি লাল আইচ, সাধারণ সম্পাদক- কক্লিয়ার ইমপ্ল্যান্ট গ্রুপ অব বাংলাদেশ ও ইয়ার ফাউন্ডেশন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে