ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

0
760

মাদারীপুরে যৌন ও চর্ম রোগ বিশেষজ্ঞ চিকিৎসক দিয়ে সিজার করায় এক প্রসূতি মায়ের মৃত্যুর অভিযোগ উঠেছে ডিজিটাল এ্যাপোলো হাসপাতালের বিরুদ্ধে। স্বজনদের দাবি, ভুল চিকিৎসায় তার মৃত্যু হয়েছে। শুক্রবার (০৯ অক্টোবর) সকাল সাড়ে ১০ টার দিকে এ ঘটনা ঘটে।
স্বজনরা জানায়, প্রসব বেদনা উঠলে মাদারীপুরের কালকিনির আটিপাড়া গ্রামের রুনা আক্তারকে ভর্তি করা হয় শহরের ডিজিটাল এ্যাপোলো হাসপাতালে। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে হাসপাতালের যৌন ও চর্ম রোগের চিকিৎসক ফয়সাল কবির ও ফারজানা আফিয়া মেঘলা ওই প্রসূতিকে সিজার করালে এক পুত্র সন্তানের জন্ম হয়। এসময় প্রসূতির রক্তের প্রয়োজন বলে স্বামী রমজান মালকে অন্যত্র পাঠিয়ে দেয়। পরে অপারেশন টেবিলেই মারা যায় রুনা।

পরে বিষয়টি ধামাচাপা দিতে দ্রুত হাসপাতাল কর্তৃপক্ষ রোগীর অবস্থা গুরুতর বলে তড়িঘড়ি করে এ্যাম্বুলেন্সযোগে পাঠিয়ে দেয় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে নিয়ে যাবার পর কর্তব্যরত চিকিৎসক জানান রোগী আরও ২ থেকে ৩ ঘণ্টা আগেই মারা গেছে। পরে মরদেহ নিয়ে মাদারীপুরে চলে আসেন স্বজনরা। লাশ নিয়ে বিক্ষোভ শুরু করলে লাপাত্তা হয় হাসপাতাল কর্তৃপক্ষ।
রোগী মারা যাবার ঘটনা গোপন করে অন্যত্র পাঠানোর ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছেন স্বজন ও এলাকাবাসী।
নিহতের পরিবারের এক স্বজন বলেন, ‘ডাক্তারের ভুল অপারেশনে তার মৃত্যু হয়েছে। আমরা ডাক্তার এবং হাসপাতাল কর্তৃপক্ষের বিচার চাই।’
মাদারীপুর অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুল হান্নান জানান, আমরা এখনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে নেয়া হবে আইনগত ব্যবস্থা।
এ ব্যাপারে ডিজিটাল এ্যাপোলো হাসপাতাল কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট চিকিৎসকরা দাবী করেন, উচ্চ রক্তচাপ থাকায় রোগীর মৃত্যু হয়।

সূত্রঃ সময় টিভি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে