ভেঙে পড়েছে চিকিৎসা সেবা

0
796

মৌলভীবাজার বক্ষব্যাধি হাসপাতাল

ডাক্তার এবং কর্মচারীদের দায়িত্বহীনতায় ভেঙে পড়েছে মৌলভীবাজার জেলার একমাত্র বক্ষব্যাধি হাসপাতালের স্বাস্থ্যসেবা। আগত রোগীরা ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেও ডাক্তারের দেখা মেলে না। বিনা চিকিৎসায় ফিরে যেতে হয় অনেককে। অনেকের অভিযোগ মাত্র ২ ঘণ্টা ডিউটি করেন সংশ্লিষ্ট ডাক্তার।

ওই হাসপাতালে ন্যূনতম সরকার নির্ধারিত সময় মানা হয় না। যে যার মতো করে আসছেন এবং চলেও যাচ্ছেন। আবার অনেকে হাসপাতাল সংলগ্ন ডায়াগনস্টিক সেন্টারে বসে রোগী দেখছেন।  সরেজমিন গতকাল সকালে মৌলভীবাজার সদর উপজেলার বড়শিজোড়া এলাকার বক্ষব্যাধি হাসপাতালে গিয়ে দেখা যায়, সকাল সাড়ে নয়টায় পরিচ্ছন্নতাকর্মী আবদুর রব দ্বিতীয় তলায় বসে আছেন। অন্য কর্মকর্তা-কর্মচারীরা কেউ এক ঘণ্টা পর, আবার কেউ দুই ঘণ্টা পর আসেন। হাসপাতালের ডাক্তার অভি আহমদ বেলা ১১টায় হাসপাতালে আসেন। এর আগে অনেক রোগী ডাক্তারের জন্য লাইনে অপেক্ষা করছেন।

এ সময় অপেক্ষায় থাকা রোগীরা বলেন  সপ্তাহের ছয় দিন বেলা ১১টার আগে ডাক্তার পাওয়া যায় না। আবার দুপুর ১২টায় চলে যান। স্থানীয় বাসিন্দা ও আগত রোগীদের সঙ্গে কথা বলে জানা যায়, দূর-দূরান্ত থেকে আগত রোগীরা গাড়ি ভাড়া দিয়ে এসেও অনেক সময় ডাক্তারের দেখা পান না। আবার সেবা নিতে আসা অনেককে জেলার প্রত্যন্ত অঞ্চল থেকে এসে ডাক্তার না পেয়ে বিফল মনে ফেরত যেতে হয়। আবার প্রতিদিন ডাক্তার কখন আসেন। জানতে চাইলে একাধিক কর্মচারী বলেন,  বেলা ১১টা থেকে দুপুর ১২টার মধ্যে আসেন। আবার ১টায় চলে যান। দায়িত্বরত ডাক্তার অভি আহমদ বলেন, চেষ্টা করি সময়মতো আসার। তবে মাঝে মধ্যে দেরি হয়ে যায়। এ বিষয়ে সিভিল সার্জন ডা. তউহীদ আহমদ বলেন, বিষয়টি সম্পর্কে অবগত ছিলাম না। খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে