মাইগ্রেশনের দাবিতে কেয়ার মেডিকেলের শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন

0
214

‘আমরা আজ মানবেতর জীবন-যাপন করছি, আমরা কেউ মানসিকভাবে ভালো নেই। যেখানে ডাক্তার হয়ে অন্যকে ভালো রাখার ব্রত নিয়ে মেডিকেল কলেজে ভর্তি হয়েছিলাম, সেখানে আজ আমরা নিজেরাই অসুস্থ হয়ে পড়েছি।’

শনিবার (১০ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন কেয়ার মেডিকেল কলেজের শিক্ষার্থী ওহিয়া ফারজিন। এসময় তিনি তার ভবিষ্যতের কথা চিন্তা করে হতাশা প্রকাশ করেন।

সংবাদ সম্মেলনটি করা হয় কেয়ার মেডিকেল কলেজের ‘অব্যবস্থাপনা’র অবসান ও দ্রুত ১৪২ শিক্ষার্থীর মাইগ্রেশনের দাবিতে।

শিক্ষার্থী ওহিয়া ফারজিন বলেন, সরকারের সংশ্লিষ্ট প্রতিনিধির কাছ থেকে আমরা প্রতিনিয়ত আশ্বাস পেয়েছি, কিন্তু এখন পর্যন্ত তারা কোনো চূড়ান্ত সিদ্ধান্ত দিতে পারেনি। নিরুপায় হয়ে আমরা নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন করেছি। সেই আন্দোলনের একটি অংশ হিসেবেই সাংবাদিকদের সামনে আসা।

সরকারের নীতিমালা মেনে কেয়ার মেডিকেল কলেজে ভর্তি হয়েছেন জানিয়ে এই শিক্ষার্থী বলেন, ভর্তির পর জানতে পারি এ মেডিকেল কলেজের স্বাস্থ্য অধিদপ্তরের অনুমোদন এবং বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের রেজিস্ট্রেশন নেই।

তিনি বলেন, এ বিষয়ে জানার পর আমরা স্বাভাবিকভাবে কর্তৃপক্ষকে তাগিদ দেই সমস্যা সমাধানের জন্য। কর্তৃপক্ষ সমস্যার সমাধান না করে আমাদের ঢাল হিসেবে ব্যবহার করার চেষ্টা করে। যেহেতু তারা বুঝতে পারে এটি আমাদের জীবন-মরণ সমস্যা এবং আমাদের মেডিকেল ছেড়ে অন্য কোনো পেশায় যাওয়া সম্ভব না, ফলে তারা আমাদের পুঁজি করে কলেজে বারবার ভর্তি বাণিজ্য চালিয়ে যায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে