মুজিব শতবর্ষে স্বাধীনতা ফিজিওথেরাপিস্ট পরিষদ কতৃক বিশ্ব ফিজিওথেরাপি দিবস-২০২০ পালন

0
833

৮ই সেপ্টেম্বর বিশ্ব ফিজিওথেরাপিস্ট দিবস-২০২০ ও মুজিব শতবর্ষ উপলক্ষ্যে রাজধানীতে কোভিড-১৯ পরবর্তী ফিজিওথেরাপি চিকিৎসা ও পরামর্শ বিষয়ক এক আলোচনা সভা ও মেডিকেল ক্যাম্প আয়োজন করা হয়।
আয়োজিত আলোচনা অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগদান করেন প্রধান অতিথি সমাজকল্যান মন্ত্রনালয় সম্পর্কিত স্হায়ী কমিটির সভাপতি ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য রাশেদ খান মেনন।

আয়োজিত ফিজিওথেরাপি হেলথ ক্যাম্প উদ্বোধন করেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

উক্ত আলোচনা সভার উদ্বোধন করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মান্নাফি।
এছাড়া অনুষ্ঠানে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব হুমায়ুন কবির এবং বিশেষ বক্তা হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক ডা. দিলীপ কুমার রায়।

বক্তাগণ কোভিড-১৯ পরবর্তী চিকিৎসায় ফিজিওথেরাপির ভূমিকা তুলে ধরেন। এসময় উপস্থিত সকল অতিথি ও বক্তাগন সমাজকল্যান মন্ত্রী নুরুজ্জামান আহমেদ ও সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেননকে বাংলাদেশ রিহ্যাবিলিটেশন কাউন্সিলে স্বাধীনতা ফিজিওথেরাপিষ্ট পরিষদের যথোপযুক্ত স্থান নিশ্চিতকরনে জোরালো পদক্ষেপ নেয়ার বিশেষ দাবি জানান।
ডা. আলী ইমাম কাউছার রুবেলের সভাপতিত্বে এবং স্বাধীনতা ফিজিওথেরাপিস্ট পরিষদের প্রতিষ্ঠাতা মহাসচিব ডা. মো. খায়রুল ইসলামে সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট কাজী মোর্শেদ হোসেন কামাল,বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের ডেপুটি রেজিস্ট্রার ডা. মির্জা নাহিদা হোসেন (বন্যা), বাংলাদেশ ফিজিক্যাল থেরাপি এসোসিয়েশনের সভাপতি ডা. মো. দলিলুর রহমান,যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে র ফিজিওথেরাপি ও পুনর্বাসন বিভাগের চেয়ারম্যান ডা.ফিরোজ কবির ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের শাহবাগ থানার সাংগঠনিক সম্পাদক সৈয়দ মোঃ মোসারফ হোসেন।

এছাড়া আরও উপস্থিত ছিলেন ফেডারেল হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের উপধ্যাক্ষ ডা. সামিনা আরিফ,20 নং ওয়ার্ড কাউন্সিলর ফরিদ উদ্দিন রতন,21 নং ওয়ার্ড কাউন্সিলর আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

আলোচনা অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও বিশ্ব ফিজিওথেরাপি দিবস-২০২০ উপলক্ষ্যে করোনা পরবর্তী ফিজিওথেরাপি মেডিকেল ক্যাম্প পরিচালিত হয়।

ধানমন্ডি ৩২ এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেয়ার মাধ্যমে স্বাধীনতা ফিজিওথেরাপিষ্ট পরিষদ নেতৃবৃন্দ কর্মসূচীর সমাপ্তি ঘোষণা করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে