রংপুরে হচ্ছে মেডিকেল ইউনিভার্সিটি: বাণিজ্যমন্ত্রী

0
90

রংপুরে মেডিকেল ইউনিভার্সিটি হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, বর্তমান সরকার ১০০ কোটি টাকা বরাদ্দ দিয়েছে ক্যান্সার হাসপাতালের জন্য। সামনে রংপুরে একটা মেডিকেল ইউনিভার্সিটি হবে।

এসময় তিনি জানান, স্বাস্থ্য খাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুর বিভাগে দৃষ্টি রেখেছেন। রংপুরকে কেন্দ্র করে অনেক উন্নয়ন হচ্ছে এবং ভবিষ্যতেও হবে।

শুক্রবার (১০ নভেম্বর) বিকেলে রংপুর-কুড়িগ্রাম আঞ্চলিক মহাসড়ক সংলগ্ন নব্দীগঞ্জ এলাকায় অপু মুনশি মেমোরিয়াল ট্রাস্ট জেনারেল অ্যান্ড ক্যান্সার হাসপাতাল উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

টিপু মুনশি বলেন, ক্যান্সার কোনো মরণব্যধি নয়। শুরুতেই যদি এর চিকিৎসা করা যায়। নিয়ম-কানুন মেনে চলা যায় তাহলে এই রোগ থেকে মুক্তি পাওয়া সম্ভব। এটি ঘাতক ব্যধি নয়, এটি শুধু মনের আতঙ্ক। দেশ-বিদেশে আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে পরীক্ষা-নিরীক্ষা সাপেক্ষে এই রোগের চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। এই রোগ থেকে অনেকেই সুস্থ হয়ে ফিরে এসেছেন।

তিনি বলেন, নিজস্ব তহবিল দিয়ে অপু মুনশি মেমোরিয়াল ট্রাস্ট জেনারেল ও ক্যান্সার হাসপাতাল আমার প্রয়াত ছেলের নামে করেছি। এই এলাকার মা-বোনেরা অল্প সময়ে স্বল্প খরচে দ্রুত চিকিৎসাসেবা পাবেন এটাই আমার বড় চাওয়া।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রংপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মাজেদ আলী বাবুল, মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক ডা. দেলোয়ার হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান মোসাদ্দেক হোসেন বাবলু, টিপু মুনশি ট্রাস্টের সেক্রেটারি রোমান আলী, বাণিজ্যমন্ত্রীর মেয়ে তিষা মুনশি প্রমুখ।

উল্লেখ্য, অপু মুনশি মেমোরিয়াল ট্রাস্ট জেনারেল ও ক্যান্সার হাসপাতালটি ৪০ হাজার স্কোয়ার ফুটের ওপর ৫ তলা ভবন নির্মাণ করা হয়েছে। এটি নির্মাণে ব্যয় হয়েছে ৩০ কোটি টাকা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে