শিশু হাসপাতাল নির্মাণে ৭ বছরের অপেক্ষা

0
704

সাত বছরেও শেষ হয়নি রাজশাহী শিশু হাসপাতালের নির্মাণকাজ। প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে ১৫৯ শয্যার এই শিশু হাসপাতাল নির্মাণকাজের মেয়াদ শেষ হয়েছে ২ বছর আগেই। কিন্তু ঠিকাদারি প্রতিষ্ঠানটি এখনো অর্ধেক কাজ শেষ করতে পারেনি। এতে রাজশাহী অঞ্চলের লাখ লাখ শিশুর উন্নত চিকিৎসাসেবার লক্ষ্যে সরকার যে উদ্যোগ নিয়েছে তা এখনো বাস্তবায়ন করা যাচ্ছে না।

রাজশাহী শিশু হাসপাতালের পরিচালক ডা. এ বি সিদ্দিক জানান, ২০১২ সাল থেকে ভাড়া একটি বাসায় কোনোমতে চলছে রাজশাহী শিশু হাসপাতালের কার্যক্রম। তবে সরকারি ভবনটি চালু হলে এ অঞ্চলের শিশুদের চিকিৎসার মান উন্নয়ন করা সম্ভব হতো। গণপূর্ত সূত্র মতে

২০১৩ সালের দিকে রাজশাহীতে সরকারি শিশু হাসপাতাল নির্মাণকাজের উদ্যোগ নেয় সরকার। এরপর ২০১৬ সালের দিকে রাজশাহী নগরীর বহরমপুর এলাকায় ১৫৯ শয্যার শিশু হাসপাতাল ভবন নির্মাণকাজের জন্য দরপত্র আহ্বান করা হয়। এ কাজটি পান হোসেন এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী আবদুর রশিদ। কিন্তু গত চার বছরেও তিনি ওই কাজটি শেষ করতে পারেননি। অথচ এরই মধ্যে কাজটির মেয়াদ দুই বছর পার হয়ে গেছে। এখনো প্রায় অর্ধেক কাজ বাকি আছে। ঠিকাদার আবদুর রশিদ জানান, গণপূর্ত বিভাগ কাজ বুঝিয়ে দিতেই দেরি করেছে। এ কারণে নির্ধারিত সময়ে কাজ শেষ করা যায়নি। তবে দ্রুত শেষ করা হবে। হাসপাতালটির নির্মাণকাজ তদারকির দায়িত্বে থাকা উপসহকারী প্রকৌশলী আমিনুল ইসলাম বলেন, ‘সেখানে পুরনো ভবন ভাঙতে কিছুটা দেরি হওয়ায় আমরা সাইট বুঝিয়ে দিতে পারিনি সময়মতো। তবে একটু দেরিতে কাজ শুরু করলেও সেটি নির্ধারিত সময়ের মধ্যেই শেষ করা যেত। এখনো প্রায় ২০ ভাগ কাজ বাকি আছে। তবে আশা করছি দ্রুতই শেষ হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে