সিটি করপোরেশনের স্কুলগুলোয় টিকা পাবে শিশুরা: স্বাস্থ্যমন্ত্রী

0
189

৫ থেকে ১১ বছর বয়সী সব শিশুই করোনাভাইরাসের টিকা পাবে। সিটি করপোরেশনের স্কুলগুলোয় তাদের টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

সোমবার দুপুর দেড়টায় রাজধানীর মহাখালীতে ক্যান্সার গবেষণা ইন্সটিটিউট ও হাসপাতালে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

জাহিদ মালিক বলেন, গত ১১ আগস্ট শিশুদের করোনা টিকা দেওয়ার কার্যক্রমের উদ্বোধন করেছি এবং ২৫ তারিখ থেকে পুরোদমে কার্যক্রম শুরু হবে। এজন্য আমরা সব প্রস্তুতি গ্রহণ করেছি। শিশুদের প্রথমেই সিটি করপোরেশনের স্কুলগুলোয় টিকা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

তিনি আরও বলেন, আমাদের দেশে ৫ থেকে ১১ বছর বয়সী দুই কোটি ২০ লাখ শিশু রয়েছে। এই বয়সের শিশুরা যেখানেই থাকুক তাদের সকলকেই হিসাবে নেওয়া হয়েছে। ভাসমান শিশু হোক কিংবা স্কুলে সঠিকভাবে যেতে পারে না, তাদেরকেও টিকা দেওয়া হবে।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদারের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, কমিউনিটি ক্লিনিক ট্রাস্টের সভাপতি অধ্যাপক ডা. মোদাচ্ছের আলী, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার খুরশিদ আলম, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবির, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব সাইফুল ইসলাম বাদল, অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেসা, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা ইকবাল আর্সেনাল প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে