৫০ শয্যার আইসোলেশন সেন্টার চালু করছে চসিক

0
738

করোনার সংক্রমণ বাড়তে থাকায় চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) ৫০ শয্যার একটি আইসোলেশন সেন্টার চালুর উদ্যোগ নিয়েছে। নগরের লালদীঘির দক্ষিণ পাড়ে চসিক লাইব্রেরি ও দুর্যোগ ব্যবস্থাপনা ভবনে এ আইসোলেশন সেন্টার খোলার ঘোষণা দিয়েছেন মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

আগামী ৬ এপ্রিল থেকে এখানে আনুষ্ঠানিকভাবে আইসোলেশন সেন্টারের যাত্রা শুরু হবে এবং বিনামূল্যে চিকিৎসা, ওষুধপত্র-অক্সিজেন সাপোর্ট, খাবারসহ সব ধরনের প্রয়োজনীয় চিকিৎসাসেবা পাবেন বলে জানান চসিক মেয়র।

রোগী পরিবহন ও স্থানান্তরের জন্য সার্বক্ষণিক অ্যাম্বুলেন্স সার্ভিসও থাকবে জানিয়ে চসিক মেয়র বলেন, আইসোলেশন সেন্টারটিতে সেবাগহণকারীদের সুরক্ষা নিশ্চিত করতে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবানসহ জীবাণুনাশক সরঞ্জাম সরবরাহ করা হবে। এখানে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের শতভাগ স্বাস্থ্য নিরাপত্তার আওতায় রাখা হবে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগের চিকিৎসক ডা. সুমন তালুকদারের তত্ত্বাবধানে এ আইসোলেশন সেন্টারে চসিকের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা নিয়োজিত থাকবেন। এছাড়া আক্রান্ত রোগীর অবস্থা জটিল হলে বিশেষজ্ঞ চিকিৎসকের শরণাপন্ন হয়ে বিশেষ পরামর্শ দেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে