৭৫ লাখ মানুষকে একদিনে দ্বিতীয় ও বুস্টার ডোজ টিকা

0
196

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে একদিনে ৭৫ লাখ মানুষকে দ্বিতীয় ও বুস্টার ডোজ টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার (১৮ জুলাই) বিকেল সাড়ে ৩টায় মহাখালিতে স্বাস্থ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী। আগামীকাল মঙ্গলবার শুরু হবে এ ক্যাম্পেইন।

জাহিদ মালেক বলেন, দেশে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি হচ্ছে। তাই বিবেচনায় সরকার আগামী ১৯ জুলাই দেশব্যাপী একটি করোনা ভ্যাকসিনেশন ক্যাম্পেইন আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। এই ক্যাম্পেইন চলাকালে দেশের সব সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল, বিশেষায়িত হাসপাতাল, জেলা সদর হাসপাতাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ইত্যাদির পাশাপাশি সিটি কর্পোরেশন, পৌরসভা ও উপজেলাগুলোর ওয়ার্ড পর্যায়েও কোভিড-১৯ ভ্যাকসিন দেওয়া হবে।

তিনি বলেন, ভ্যাকসিন দেওয়ার লক্ষ্যে সারাদেশে প্রায় ১৬,১৮১টি টিকা কেন্দ্র রয়েছে। এর মধ্যে ৬২৩টি স্থায়ী ও ১৫ হাজার ৫৫৮টি অস্থায়ী কেন্দ্রের ব্যবস্থা করা হয়েছে। ক্যাম্পেইনে একযোগে প্রায় ৩৩ হাজার ২৪৬ জন টিকাদান কর্মী ও ৪৯ হাজার ৮৬৯ জন স্বেচ্ছাসেবী কাজ করবেন।

ঢাকা সিটি করপোরেশন এলাকায় বেশি ডেঙ্গু মশার উৎপত্তি হয় বলে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন,‘সারা দেশে ১৪শ রোগীর মধ্যে ঢাকার রোগী ১৩ শো’র মতো (৯৩ শতাংশ)। ডেঙ্গু রোগী কোথা থেকে আসছে, তা আমরা জরিপ করছি। ঢাকা সিটি করপোরেশন এলাকা থেকে বেশি ডেঙ্গু রোগী আক্রান্ত হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে