এক দিনে করোনার টিকা নিলেন ৯৪,৪৩৭ জন

0
554

সারা দেশে গত ২৪ ঘণ্টায় মোট ৯৪ হাজার ৪৩৭ জন করোনাভাইরাসের প্রথম ডোজের টিকা নিয়েছেন। যাদের মধ্যে নারী ৪১ হাজার ৭২৮ ও পুরুষ ৫২ হাজার ৭০৯ জন। স্বাস্থ্য অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য পাওয়া যায়।

অধিদপ্তরের তথ্যমতে, মঙ্গলবার (১৬ মার্চ) পর্যন্ত দেশে সর্বমোট টিকা নিয়েছেন ৪৫ লাখ ৮০ হাজার ৩৯১ জন। তাদের মধ্যে ২৮ লাখ ৯৭ হাজার ৬৪ জন পুরুষ ও ১৬ লাখ ৮৩ হাজার ৩২৭ জন নারী।

অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, এদিন ঢাকা মহানগরীর ৪৭টি হাসপাতাল ও কেন্দ্রে টিকা নিয়েছেন ১৪ হাজার ৬১৮ জন। তাদের মধ্যে পুরুষ ৯ হাজার ৩৯ ও নারী ৫ হাজার ৫৭৯ জন। এছাড়া পুরো ঢাকা বিভাগে ১৬ হাজার ৩৬৩ পুরুষ ও ১১ হাজার ২২৩ নারীসহ মোট টিকা নিয়েছে ২৭ হাজার ৫৮৬ জন, যা বিভাগগুলোর মধ্যে সর্বোচ্চ।

অন্য বিভাগগুলোর মধ্যে চট্টগ্রামে এদিন ৯ হাজার ৪৯৭ পুরুষ ও ৬ হাজার ৫৬২ নারীসহ টিকা নিয়েছে ১৬ হাজার ৫৯ জন। খুলনায় ৬ হাজার ১৯৯ পুরুষ ও ৫ হাজার ১১০ নারীসহ ১১ হাজার ৩০৯ জন, রাজশাহীতে ৬ হাজার ১৬৭ পুরুষ ও ৫ হাজার ৬৪৭ নারীসহ ১১ হাজার ৮১৪ জন, রংপুরে ৬ হাজার ৯৯১ পুরুষ ও ৬ হাজার ৮৬০ নারীসহ ১৩ হাজার ৮৫১ জন, ময়মনসিংহে ৩ হাজার ৫৮৩ পুরুষ ও ৩ হাজার ৩৪৮ নারীসহ ৬ হাজার ৯৩১ জন, বরিশালে ২ হাজার ৪৪০ পুরুষ ও ১ হাজার ৮৬৩ নারীসহ ৪ হাজার ৩০৩ জন এবং সিলেটে ১ হাজার ৪৬৯ পুরুষ ও ১ হাজার ১১৫ নারীসহ সর্বনিম্ন ২ হাজার ৫৮৪ জন টিকা নিয়েছেন।

এদিকে, দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় হাসপাতালে প্রতিদিন বাড়ছে ভর্তি রোগীর সংখ্যা। আইসিইউতে বাড়ছে সংকটাপন্ন রোগীর সংখ্যা। এক সপ্তাহ আগে গত ১০ মার্চ দেশের হাসপাতালগুলোতে মোট ভর্তি ছিল ১ হাজার ৮৯৮ জন করোনা রোগী। গতকাল মঙ্গলবার সেই সংখ্যা বেড়ে দাঁড়ায় ২ হাজার ৫৩৪ জনে।

সপ্তাহের ব্যবধানে হাসপাতালে ভর্তি রোগী বেড়েছে ৬৩৬ জন। এর মধ্যে শুধু আইসিইউ শয্যায় সংকটাপন্ন রোগী বেড়েছে ৬২ জন। ১ মার্চ থেকে গতকাল পর্যন্ত হাসপাতালে ভর্তি রোগী বেড়েছে ১ হাজার ৩ জন। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় ২০ হাজার ৭৪৮টি নমুনা পরীক্ষায় আরও ১ হাজার ৭১৯ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে